টানেল নির্মাণে ভারতীয় মান নিয়ে কর্মশালা




ওয়েব ডেস্ক; ২৪ এপ্রিল : গ্রেটার কলকাতা কলেজ অফ ইঞ্জিনিয়ারিং অ্যান্ড ম্যানেজমেন্টের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ , ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস- কলকাতা শাখা অফিস-II-এর সহযোগিতায়, "টানেল নির্মাণে ভারতীয় মানদণ্ড " শীর্ষক দুই দিনের কর্মশালার আয়োজন করল। গত ২০-২১ এপ্রিল, বিভিন্ন প্রতিষ্ঠানের ১২০ জনেরও বেশি শিক্ষার্থীকে আকর্ষণ করেছে।  কর্মশালাটি শিল্প বিশেষজ্ঞ এবং উদীয়মান প্রকৌশলীদের মধ্যে জ্ঞান বিনিময় এবং সহযোগিতার একটি প্ল্যাটফর্ম হিসাবে কাজ করে, আধুনিক অবকাঠামো উন্নয়নে টানেল নির্মাণের গুরুত্বপূর্ণ ভূমিকার উপর জোর দেয়।  
TAIym থেকে চিরঞ্জীব সরকার ;  AECOM থেকে মানব কুমার সিনহা, এবং BIS KKBO-II থেকে কে কে পল, টানেল নির্মাণে ভারতীয় মান মেনে চলার তাত্পর্য সম্পর্কে অমূল্য অন্তর্দৃষ্টি শেয়ার করেছেন।

 টানেল নির্মাণ পরিবহন রুট, সংযোগ, এবং পরিবেশগত স্থায়িত্ব বৃদ্ধিতে একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।  এটি বিভিন্ন উদ্দেশ্যে যেমন পরিবহন, জল ব্যবস্থাপনা, এবং ইউটিলিটি পরিষেবাগুলির জন্য ভূগর্ভস্থ স্থানগুলির উন্নয়নের সুবিধা দেয়৷  ভারতীয় মান মেনে চলার উপর জোর দিয়ে, কর্মশালাটি বিশ্বব্যাপী সর্বোত্তম অনুশীলনের সাথে সামঞ্জস্য রেখে টানেল নির্মাণ প্রকল্পে নিরাপত্তা, স্থায়িত্ব এবং স্থায়িত্ব নিশ্চিত করার গুরুত্ব তুলে ধরে।  কর্মশালা জুড়ে, অংশগ্রহণকারীরা প্রাণবন্ত আলোচনা, ব্যবহারিক প্রদর্শনী, এবং ইন্টারেক্টিভ সেশনে নিযুক্ত ছিল যার লক্ষ্য টানেল নির্মাণে প্রকৌশলী শ্রেষ্ঠত্বের জন্য উদ্ভাবনী কৌশল এবং মানগুলির গভীর বোঝার প্রচার করা।  ইভেন্টটি শিক্ষার্থীদের শিল্প পেশাদারদের সাথে যোগাযোগ করার, উদীয়মান প্রবণতা সম্পর্কে অন্তর্দৃষ্টি অর্জন এবং সিভিল ইঞ্জিনিয়ারিংয়ের ক্ষেত্রে সম্ভাব্য ক্যারিয়ারের পথগুলি অন্বেষণ করার একটি অনন্য সুযোগ প্রদান করেছে।

 এই অনুষ্ঠানে বক্তৃতা করতে গিয়ে, JIS গ্রুপের ডিরেক্টর সর্দার সিমারপ্রীত সিং বলেন, "JIS গ্রুপ টানেল নির্মাণে ভারতীয় স্ট্যান্ডার্ডের উপর এমন একটি সফল কর্মশালার আয়োজন করতে পেরে আনন্দিত। অংশগ্রহণকারীদের অপ্রতিরোধ্য প্রতিক্রিয়া একাডেমিয়া এবং শিল্পের মধ্যে সহযোগিতা বৃদ্ধির ক্রমবর্ধমান গুরুত্বের ওপর জোর দেয়।  ইঞ্জিনিয়ারিং অনুশীলনে শ্রেষ্ঠত্ব প্রচার করুন।"

Post a Comment

0 Comments